আমার বৌদি পার্ট ১ amrboudibanglachoti

By | October 9, 2024

amrboudibanglachoti আমার জীবনের একটি সত্য ঘটনা যেটা আমি আপনাদের কাছে শেয়ার করছি ভুল ত্রুটি হলে মাফ করবেন! তো চলুন বন্ধু রা শুরু করা যাক ।আমার নাম আবির সেখ । আমার বাড়ি বহরমপুর । গল্পটা যাকে নিয়ে তার নাম নাজমা আমার আপন বৌদি মানে আমার বড় ভাইয়ের বউ।আমরা পাঁচ ভাই আমি বাড়ির সেজ ছেলে বয়স 23 ।বৌদির বয়স 32 বৌদির 2মেয়ে 1ছেলে ছোট ছেলের বয়স 3বছর।

আমরা মধ্যবিত্ত পরিবারের লোক ।আমার বড়ভাই বিহারে ফেরি করে ভালই ইনকাম করে ।1দিন বড়ভাইয়ের বন্ধুদের সঙ্গে জুয়া খেলা করে পয়সা হেরে যায় এবং ধার করে জুয়া খেলা প্রায় চার থেকে পাঁচ লাখ লাখ টাকার মত ঋণ করে। একবারে ৪ ৫ লাখ টাকা দেয়ার মত সামর্থ্য আমাদের নেই। তাই পাওনা দার দের কাছে দু লাখ টাকা দিয়ে কিছুটা সময় নেই ।

আমি এবং আমার মেজ ভাই বাঙ্গালোর আসি টাকা পরিশোধ করার জন্য। এদিকে বৌদি তার মা বাপের বাড়ি চলে যাই ছেলেগুলোকে নিয়ে এবং ডিভোর্স দেবো বলে। আমার বাবা-মা এবং আমার বৌদির মা বাবা কথা বলে বৌদিকে বোঝানোর চেষ্টা করো যে আমার বড় ভাই প্রথম জুয়া খেলেছে তাই ওকে আর একটা সুযোগ দেয়া দরকার। এভাবে প্রায় দু-তিন মাস কেটে গেল। amrboudibanglachoti

ব্যাঙ্গালোর থেকে একদিন আমি মাকে ফোন করি কিন্তু ফোনটা আমার বৌদি রিসিভ করে। আমি বৌদিকে জিজ্ঞেস করি মা কোথায় গিয়েছে?

বৌদি বলেছে মা নাকি পাশের বাড়ির চাচিদের বাসায় গিয়েছে, আসতে লেট হবে। আমি ঠিক আছে বলে ফোনটা রেখে দিলাম এবং বলি যে মা আসলে কল করতে বৌদি বলে ঠিক আছে কল করতে বলবো। আমি আবার রাত্রি বেলায় ফোন করি এবং মা বাবার সাথে কথা বলি। মা বাবার সাথে ফোনে কথা শেষ করে বলি যে বৌদিকে ফোনটা দিতে বৌদির সাথে কথা বলবো, তাই মা ফোনটা বৌদিকে দেয়। এবং বৌদির সাথে কথা বলি _। ।

আমি – বৌদি কেমন আছো?

বৌদি, ভালো আছি তুমি কেমন আছো ?

আমি – আমিও ভালো আছি ছেলে মেয়ে কেমন আছে জিজ্ঞেস করি? বড় ভাইয়ের কথা জিজ্ঞেস করাই বৌদি রেগে যাই আর বলে – যদি তোমার বড় ভাইয়ের কথা বলতাহলে যেন আমি বৌদিকে ফোন না করি । amrboudibanglachoti

আমি – সরি বৌদি ভুল হয়ে গেছে আমার কখনো বলবো না ভাইয়ের কথা ! আমি বৌদিকে জিজ্ঞেস করি বড় ভাইয়ের কথা বলাতে এত রেগে গেলে কেন?

বৌদি – সবাই উপরের রাগটাই দেখে ভেতরটা আর কেউ দেখেনা যে মনের ভিতর কি হচ্ছে?

আমি – তোমার মনের ভেতর দেখার জন্য তো বড় ভাই আছে আমি তো উপরটাই দেখব!

বৌদি – যে ভেতর দেখবে সে তো বিহারে চার পাঁচ মাস হলো পড়ে আছে জুয়া খেলে। তুমি ওপরটাই দেখো আর হাসো আমার উপর দেখি বয়ে যাচ্ছে। সেটা একমাত্র আমি আর আমার আল্লাহ জানে!

আমি – সান্ত্বনা দেয়ার জন্য বলি যে ভেঙে পড়ো না আল্লাহ সব ঠিক করে দেবে।

বৌদি  –  আল্লাহ সব ঠিক করে দেবে জানি কিন্তু আমার যে কষ্ট হচ্ছে এখন সে কষ্ট কে দূর করবে শুনি ?

আমি বললাম কি কষ্ট হচ্ছে তোমার বৌদি বললে তুমি বোঝনা তুমি ছোট আছো।

আমি – বললাম হ্যাঁ আমি কিছুই বুঝতে পারলাম না তুমি বলো তোমার কি কষ্ট হচ্ছে দেখে আমি তোমাকে কোন সাহায্য করতে পারি কিনা।

বৌদি  – বুঝবে না তুমি এখনো ছোট আছো,

আমি  – বুঝালে বুঝবো কি কষ্ট হচ্ছে এখনো অত ছোট নেই যা ভাবছো তার থেকে বড় হয়ে গেছি! আমি একটু সাহস নিয়ে বলি বৌদিকে যে ভিডিও কল করি?

বৌদি  – ভিডিও কল করতে হবে না

আমি  –  ভিডিও কল কেন করব না,?

বৌদি  – বললে অসুবিধা আছে

আমি  – কি অসুবিধা তোমার ? amrboudibanglachoti

বৌদি  – বললাম না তুমি বুঝবে না এখনো তুমি ছোট আছো।

আমি  –  কল করে দেখো ছোট আছি না বড় হয়ে গেছি?? নেট অন কর আমি ভিডিও কল করছি।

বৌদি – /নেট অন আছে কিন্তু কল করার আগে একটা কথা শোনো। আমি – /কি কথা বলো আমি রাজি।

বৌদি – 2মিনিটের বেশি কথা হবে না।

আমি –  ইয়ার্কি মেরে 2 মিনিটে আমার কিছুই হবে না মেক্সিমাম 15 থেকে কুড়ি মিনিট লাগবে।

বৌদি – আমিও দেখি কি করে তোমার ১৫ থেকে ২০ মিনিট লাগে। ভিডিও কল করার পর। আমি –  মুখ দেখাচ্ছো না যে? মুখ না দেখে কি করে কথা বলব?

বৌদি – মুখ না দেখে কি কথা বলা যায় না? মুখ কেন তুমি তো আমাকে সম্পূর্ণই দেখেছো আজকে আমাকে একটু লজ্জা লাগছে। আমি – লজ্জা কিসের? আমি তোমার দেবর আর তুমি আমার বৌদি এত লজ্জার কি আছে??? বৌদি  –  এটাই তো লজ্জা কারণ তুমি এখন বাইরে আছো তোমার সাথে যেভাবে খুশি কথা বলতে পারি কিন্তু যখন তুমিবাড়িআসবে তখন তোমাকে দেখাচেয়েছিলাসব??? আমি  – /আমি বুঝতে পারিনি আমি তো তোমার সাথে জাস্ট কথা বলতে চেয়েছিলাম অন্য কোন খারাপ উদ্দেশ্য ছিল না ঠিক আছে ভাই অনেক কথা হয়ে গিয়েছে, অনেক টাইম হয়ে গিয়েছে রেখে দিলাম না তো খারাপ ভাবতে পারো সব বলে ফোনটা কেটে দিলাম ।।

রাত্রিতে আমি ঘুমোতে পারিনি ।বৌদির কথা ভেবে।যাক কোনো রকম রাত্রিটা পার করে সকাল হয়েছে ঘুম চোখে লেগেই আছে ভাবছি ডিউটি যাবো কি না।ঘড়িতে ঠিক 8 :30 বাজে ওই সময় বাড়ি থেকে ফোন আসলো।আমি ফোন রিসিভ করে প্রথমে মা বলে ডাকি । ওপার থেকে আওয়াজ আসে আমি মা না।।আমি নাজমা আমি –  বুঝতে পারিনি আমি ভেবেছি মা। amrboudibanglachoti

বৌদি – ও ঠিক আছে ।কেমন আছো তুমি

আমি – আমি ভালো আছি তা কি মনে করে এত সকাল সকাল ফোন?

বৌদি – কেন আমি ফোন করতে পারব না

আমি  – পারো,তবে বুঝতে পারেনি যে তুমি সকাল সকাল ফোন করবে।

বৌদি – তাই, তোমার কথা ভেবে কাল সারা রাত ঘুমাতে পারিনি।।।।।।।। amrboudibanglachoti

আমি – আমি আবার কি করলাম যে সারারাত ঘুমাতে পারো নি।

বৌদি  – কিছুই করনি আবার অনেক কিছুই করেছ ভাবতে অবাক লাগছে। যে আমি তোমার সাথে কথা বলে সারারাত ঘুমাতে পারিনি এর আগে তো তোমাকে নিয়ে এরকম কোন কিছু ভাবি নি বা কিছু হয়নি তাহলে আজকে কেন এরকম হল বলতে পারো???

আমি – জানিনা কিন্তু তোমারও যা অবস্থা আমার ও ঠিক একই অবস্থা। আমারও কাল সারারাত ঘুম হয়নি কেন কি জানি এরকম কেন হচ্ছে আমাদের সাথে????? আচ্ছা ঠিক আছে ফোন রাখো ডিউটিতে যাব আর্জেন্ট কাজ আছে নয়তো ইঞ্জিনিয়াররা গালাগালি করবে??

বৌদি – কাজে যাবে তুমি আজকে না গেলে হতো না একটু কথা বলতাম বড় একা একা লাগছে আমার??

আমি – তাই কি করবো বলো আর্জেন্ট কাজ যে আছে না হলে তো কথা বলাই যায় আমারও খুব ইচ্ছে করছে কথা বলতে। কিন্তু উপায় নেই কাজ বলে কথা। বৌদি – ঠিক আছে যাও কিন্তু একটা কথা জিজ্ঞেস করবো??

আমি – বল কি জিজ্ঞেস করতে চাও?

বৌদি – বাড়ি কবে আসবে তুমি? খুব দেখতে ইচ্ছে করছে তোমায়?

আমি – হঠাৎ বাড়ি যাওয়ার কথা জিজ্ঞেস করলে যে? এইতো মাস চারেক হয়েছে ব্যাঙ্গালোর আসা এরই মধ্যে কি বাড়ি আসা যায় আর কিছুদিন থাকি।

বৌদি –  তাও কতদিন থাকবে? amrboudibanglachoti

আমি – কি হয়েছে বলতো তোমার এত সকাল সকাল ফোন করে বাড়ি যাবার কথা জিজ্ঞেস করছ।

বৌদি – অনেকদিন দেখিনি তো তাই দেখতে ইচ্ছে করছে।

আমি – ঘড়িতে দেখে নটা বেজে গেছে তাই আমি ফোনটা কেটে ডিউটিতে বেরিয়ে গেলাম কিছুই না বলে ওই দিক থেকে ৩-৪ বার কল আসে কিন্তু আমি কল রিসিভ করিনি কারণ কথা বলতে লাগলে আর ডিউটিতে যাওয়া হবে না। আমি ডিউটিতে গেলাম ঠিকই কিন্তু কাজে আর মন বসলো না তাই আমি ডিউটি থেকে ফিরে আসি আর সারাদিন বৌদির কথা ভাবতে থাকি। লাঞ্চ টাইমে একটা থেকে দুটোর মধ্যে আমি বাড়িতে কল করি। কিন্তু ফোনটা মা রিসিভ করে না বৌদি রিসিভ করে। amrboudibanglachoti

আমি – ফোন তোমার কাছে কেন মা কই?

বৌদি – মা দোতালায় আছে আর আমি নিচে আছি আমার ফোনটা আমার কাছে আছে কারণ তোমার বড় ভাই ফোন করেছিল।

আমি – ফরমালিটি পূরণ করার জন্য জিজ্ঞেস করলাম খাওয়া-দাওয়া হয়েছে ভালো আছো ইটিসি.

বৌদি – রাত্রিবেলায় কল করো, তোমার কলের অপেক্ষায় থাকবো কথা আছে তোমার সাথে। কল কর যেন প্লিজ।

আমি – কেন এখন বলা যাবেনা????? amrboudibanglachoti

বৌদি – এখন ঠিক সময় না রাত্রে বেলায় কর কথা আছে রাত্রিবেলায় বলবো।

আমি – ঠিক আছে বলে ফোনটা কেটে দিলাম ।

তো বন্ধুরা আমার আর বৌদির জীবনে কি নতুন মোড় নেই সেটা দেখার জন্য রাত্রেবেলার কথোপকথন এর মাধ্যমে বুঝতে পারবেন আমি নতুন লেখক তাই ভুল ত্রুটি হলে মাফ ক্ষমা করবেন। এই পর্বটি কেমন লাগলো অবশ্যই জানাবেন যদি ভালো লেগে থাকে তাহলে রাত্রিবেলার কথা আমি আপনাদের মাঝে শেয়ার করব এটা আমার সম্পূর্ণ নিজস্ব জীবনের ঘটনা একটুও বাড়তি নেই যতটুকু হয়েছে ততটুকুই বলছি। এই গল্পর মাঝে যৌনতা টা আছে প্রচুর কিন্তু পরবর্তী পাটগুলোতে বুঝতে পারবেন

তৃপ্তির সন্ধানে ১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *